মাগো - সুবোধ কুমার শীট


এই মায়াপুরীতে সবাই আছে মাগো, শুধু আজ আমি একা! 
জন্মে উনিশ বছর স্নেহের পরশ, মায়ের এ ছোট্ট খোকা
স্মরণ নেই যে আজ মা তোমার প্রেম, আছে শুধু স্মৃতিশূন্য 
খোকা থেকে আজ যে প্রাপ্তবয়স্ক মাগো, ও তোমার স্নেহে পূর্ণ 
তোমরা সবই দিয়েছো উজান করে, পূর্ণ আমি তার বলে
তবু কেন আপন লাগে যৌবন প্রেম? কেন যায় মন গলে? 
কোন মায়ায় স্মৃতি হরণ এ বয়সে, বিভেদ সম্পর্কে আনে
মাগো বুঝি না যে এরূপ কেমন প্রেম? কেন যে এ মন টানে 
মাগো ভুল করেছি জীবনে বড়ো ভুল, আজ আমি বহু দূরে 
তোমরা বসে আছো আমার পথ চেয়ে, সদা মোরে ক্ষমা করে
আজ আমি হতভাগা আছি সদা দূরে! যৌবনের মোহে বোকা
ও ছেড়ে চলে গেছে অন্যে সাথে সদাই, মাগো আজ আমি একা! 
মাগো! দয়া করে ক্ষমা করো সদা মোরে তোমরাই ছোট্ট খোকা।

রচনাকাল-
নিজ বাসভবন, 
০৯/০৭/২০২০,
সন্ধ্যা - ০৭:১২

Comments

Popular posts from this blog

সুনন্দিতা - সুবোধ কুমার শীট

বিকেলে তুমি - সুবোধ কুমার শীট